আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নীলফামারীতে ক্ষুদ্রঋণ বিষয়ক অবহিতকরণ প্রশিক্ষণ

নীলফামারী প্রতিনিধি:

নীলফামারী শহর সমাজসেবা কার্যালয়ের আয়োজনে কর্মদলের সদস্যদের মাঝে ক্ষুদ্রঋন বিষয়ক অবহিতকরণ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

২৬শে সেপ্টেম্বর ২০২৩ মঙ্গলবার সকাল ৯ টায় নীলফামারী শহর সমাজসেবা কার্যালয়ের আয়োজনে শহর সমাজসেবা কার্যালয়, নীলফামারী এর আওতায় কর্মদলের সদস্যদের মাঝে “ঋণ গ্রহনের পূর্বে আর্থ-সামাজিক উন্নয়ন ও দারিদ্র্য বিমোচনে ক্ষুদ্রঋনের ভূমিকা শীর্ষক” ০২ (দুই) দিনব্যাপী অবহিতকরণ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। ২৬ ও ২৭ সেপ্টেম্বর ৩০ জন করে ০২ টি ব্যাচে প্রশিক্ষণে ৬০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করে।

উক্ত প্রশিক্ষণে রিসোর্স পার্সন হিসেবে ভার্চুয়ালি অনলাইনে যুক্ত হয় মো: নাজমুল হুদা পরিচালক, বিভাগীয় সমাজসেবা কার্যালয়, রংপুর। হরিশ চন্দ্র বিশ্বাস, অতিরিক্ত পরিচালক, সমাজসেবা অধিদফতর, ঢাকা। উক্ত প্রশিক্ষণে উপস্থিত থেকে সেশন পরিচালনা করেন ছিলেন নীলফামারী জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো: আবু বক্কর সিদ্দিক, সহকারী পরিচালক নুসরাত ফাতেমা, প্রবেশন অফিসার মো: ফরহাদ হোসেন এবং উক্ত প্রশিক্ষণটি হৃদয় হোসেন, সমাজসেবা অফিসার, শহর সমাজসেবা কার্যালয়, নীলফামারীর এর সঞ্চালনায় পরিচালিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত অতিথি বৃন্দ শহর সমাজসেবার কর্মদলের সদস্যদের মাঝে ঋণ গ্রহনের পূর্বে আর্থ-সামাজিক উন্নয়ন ও দারিদ্র্য বিমোচনে ক্ষুদ্রঋনের বিভিন্ন পরামর্শ প্রদান করে।
উল্লেখ্য, প্রশিক্ষণ শেষে ৫৩ জন ঋণ গৃহীতার মাঝে ১৯,৫০,০০০/ টাকা সুদমুক্ত ক্ষুদ্র ঋণ প্রদান করা হয়।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...