আজ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নীলফামারীতে পদে সক্রিয় থেকেও বিয়েতে মেতেছেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক

নীলফামারী প্রতিনিধি 

বাংলাদেশ ছাত্রলীগ নীলফামারী জেলার সাধারণ সম্পাদক মো. মাসুদ সরকার বিয়ে করেছেন বলে জানা। নীলফামারী সদর উপজেলা র গোড়গ্রাম ইউনিয়নের উত্তর ধোবাডাঙ্গা (মাস্টার পাড়ার) মো. তাইবুল ইসলাম ও মোছা. মাফরুজা বেগম শেফালীর দ্বিতীয় কন্যা মোছা. তাজমীম আক্তার পলিকে বিয়ে করেন নীলফামারী পৌরসভার চৌরঙ্গী মোড়, ৮নং ওয়ার্ডের মো. আব্দুল কাদের সরকার ও মোছা. মাসুদা বেগমের পুত্র, নীলফামারী জেলা ছাত্রলীগের বর্তমান সাধারণ সম্পাদক মাসুদ সরকার মাসুদ।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদে থাকা অবস্থায় বিয়ে করায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে সমালোচনার ঝড় বইছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার বিয়ের একাধিক শুভেচ্ছামূলক ছবি ও বিয়ের কার্ড ভাইরাল হয়। অনেকে বিরুপ প্রতিক্রিয়াও করেন, যে ‘ বিয়ে করেও কিভাবে বহাল আছে, বাংলাদেশ ছাত্রলীগের জেলা ইউনিটের দায়িত্বে।
ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী বিবাহিতদের বাংলাদেশ ছাত্রলীগের কোনো পর্যায়ের কমিটিতে স্থান পাওয়ার কোনো বিধান নেই।

এ বিষয়ে জানতে চাইলে জেলা ছাত্রলীগের একাধিক নেতা অভিযোগ করে বলেন,নীলফামারী ছাত্রলীগের জেলা কমিটিতে আমাদের সভাপতি ও সাধারণ সম্পাদকই সর্বেসর্বা। এবং কমিটি গঠন ও সংগঠনের আনুষঙ্গিক কর্মকাণ্ডে সহসভাপতি, সাংগঠনিক ও যুগ্ম সাধারণ সম্পাদকের কোনো পরামর্শ ছাড়াই কাজ করেন।তাই নেতাকর্মীরা পাত্তা না পাওয়ায় ক্ষুব্ধ কোন্দলে জড়াচ্ছেন

এ বিষয়ে মুঠোফোনে বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সাথে কথা হলে তিনি জানান। ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযানী পদে থেকে বিয়ে করা যাবে না। ছাত্রলীগের গঠনতন্ত্রের ৫-এর (গ) ধারা অনুযায়ী, বিবাহিত, ব্যবসায়ী, চাকরিজীবী ব্যক্তি ছাত্রলীগের কমিটিতে কর্মকর্তা হিসেবে থাকতে পারবেন না। কমিটিতে পদ-পদবী পাওয়ার পর বিয়ে করার অভিযোগ উঠলে পদ-পদবি বাতিলের কথা বলা হয়েছে।

এ সময় ইনান আরও বলেন, নীলফামারী জেলা ছাত্রলীগের বর্তমান সাধারণ সম্পাদক মাসুদ সরকার মাসুদ বিয়ে করছেন আমরা এই বিষয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে জানতে পেরেছি। খুব তারাতারি যুগ্ন সাধারণ সম্পাদকদের মধ্য থেকে যোগ্য ব্যক্তিকে দায়িত্ব দেওয়া হবে।

এসময় বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেনের ফোনে একাধিক বার ফোন করা হলেও তার ফোনটি বন্ধ পাওয়ায় তার কোনো বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...