আজ ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রায়পুরায় মির্জাচর ইউনিয়ন চেয়ারম্যানকে গুলি করে হত্যা

 

নিজস্ব প্রতিবেদক

নরসিংদীর রায়পুরা উপজেলার মির্জাচর ইউনিয়নের চেয়ারম্যান জাফর ইকবাল মানিক(৫০) কে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

আজ শনিবার বিকেল ৪টায় রায়পুরায় দূর্গম চরাঞ্চল মির্জাচরে ইউনিয়নের শান্তিপুর স্কুল মাঠে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন নিহত চেয়ারম্যান মানিকের ভাই বারসন মিয়া।
তিনি জানান, পূর্বশত্রুতার জের ধরে প্রতিপক্ষ মির্জাচর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ফিরোজ মিয়ার সমর্থকরা গুলি করে মানিককে হত্যা করেছে।

শান্তিপুর স্কুল মাঠে একটি সভা চলাকালিন সময়ে দুর্বৃত্তরা খুব কাছ থেকে তাকে লক্ষ্য করে গুলি করে বলে জানা গেছে।

পরে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

ঘটনার পরপর আতঙ্কে উপস্থিত লোকজন দিকবিদিক ছুটাছুটি শুরু করে।

খবর পেয়ে রায়পুরা থানা পুলিশ ঘটনাস্থলে রওনা দিয়েছে।

নিহত জাফর ইকবাল মানিক মির্জাচর গ্রামের মৃত আব্দুল মোতালিব মিয়ার ছেলে। তিনি টানা দুই বার মির্জাচর ইউনিয়ন পরিষদ থেকে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এবং একই ইউনিয়নের যুবলীগ সভাপতিও তিনি।

জানা যায়, একটি সভায় যোগ দিতে রায়পুরায় মির্জাচরে ইউনিয়নের শান্তিপুর স্কুল মাঠে যায় মির্জাচর ইউনিয়নের চেয়ারম্যান জাফর ইকবাল মানিক। সভাস্থলে যাওয়ার কিছুক্ষন পর ৩ সন্ত্রাসী চেয়ারম্যানকে লক্ষ করে শর্ট গান দিয়ে গুলি করে।

গুলিবিদ্ধ হয়ে সে মাটিতে লুটিয়ে পড়লে আশপাশের লোকজন তাকে উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে ঢাকা নেওয়ার পর তার মৃত্যু হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, এলাকার আধিপত্ব বিস্তার নিয়ে বর্তমান চেয়ারম্যান জাফর ইকবাল মানিকের সাথে দ্বন্ধ ছিল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফিরোজ মিয়ার। গত নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনীত চেয়ারম্যান প্রার্থী ছিল ফিরোজ মিয়া। তার সঙ্গে বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হোন বর্তমান ইউপি চেয়ারম্যান জাফর ইকবাল মানিক। এ নিয়ে ফিরোজ মিয়া ও জাফর ইকবাল মানিকের মাঝে দ্বন্ধ চলছিল দীর্ঘদিন ধরে।

ঝগড়া ও দন্ধের জেরে ফিরুজ মিয়া ও তার সমর্থকরা এলাকা ছাড়া হয়ে পড়ে।

সম্প্রতি তারা এলাকায় ফিরে আসে। এরই মধ্যে এলাকাবাসির অনুরোধে গত ২ ডিসেম্বর শুক্রবার দুই পক্ষের মধ্যে বিরোধ মিমাংসার জন্য স্থানীয় স্কুল মাঠে সালিশ বসে। এই নিয়ে গতকাল শুক্রবার দুই গ্রুপের লোকজনের মধ্যে কথা কাটাকাটি হয়। এ সময় ফিরোজ মিয়ার সমর্থকরা সালিশ না মেনে বাড়ি চলে যায়।

এরই মধ্যে আজ শনিবার বিকেলে চেয়ারম্যান জাফর ইকবাল মানিক শান্তিপুর স্কুলের একটি প্রোগামে যোগ দিতে গেলে সেখানে তাকে ৩ সন্ত্রাসী গুলি করে।

পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর কর্তবরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

এ বিষয়ে জানতে মির্জাচর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফিরুজ মিয়ার মোবাইলে ফোন দিলে মোবাইল বন্ধ থাকায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

রায়পুরা অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) সত্যজিত ঘোষ সাংবাদিকদের বলেন, চেয়ারম্যান গুলিবিদ্ধ হয়েছে। কিন্তু মারা যাওয়ার বিষয়টি এখনো নিশ্চিত হতে পারিনি। তাকে প্রথমে নরসিংদী সদর হাসপাতাল ও পরে ঢাকায় নেওয়া হচ্ছে। আমরা এলাকার যাচ্ছি। পরিস্থিতি নিয়ন্ত্রনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...