আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রায়পুরা উপজেলা ও মির্জারচর ইউপি দুটির চেয়ারম‍্যান পদে নির্বাচন ১৩ ও ১৬ মার্চ

নিজস্ব প্রতিবেদক

নরসিংদীর রায়পুরা উপজেলা পরিষদ ও মির্জারচর ইউপি চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষনা করেছে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী আগামী ১৩ ও ১৬ মার্চ ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)’র মাধ্যমে ভোট গ্রহন করা হবে।

সোমবার (২৩ জানুয়ারি) রাতে নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করে। নরসিংদী জেলা নির্বাচন কর্মকর্তা ও রায়পুরা উপজেলা পরিষদ উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ রবিউল আলম স্বাক্ষরিত এক গণ-বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গণ-বিজ্ঞাপ্তিতে জানানো হয়, উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৩ এর বিধি ১৩ অনুযায়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও মির্জারচর ইউপি চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠানের জন্য সময়সূচী প্রকাশ করে।

ঘোষিত তফসিল অনুযায়ী, উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ ফেব্রুয়ারি, ২০ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাই, ২৭ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহার এবং ১৬ মার্চ ভোট গ্রহণ করা হবে। অপরদিকে মির্জারচর ইউপি চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৬ ফেব্রুয়ারি, ১৯ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাই, ২৫ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহার ও ১৩ মার্চ ভোট গ্রহণ করা হবে।

উল্লেখ‍্য, বিগত বছরের ২ ডিসেম্বর উপজেলার শান্তিপুর বাজারে প্রতিপক্ষের সন্ত্রাসীদের গুলিতে মির্জারচর ইউপি চেয়ারম্যান মো. জাফর ইকবাল মানিকের মৃত্যু হয়। তার এই মৃত‍্যূতে চেয়ারম‍্যান পদটি শূন্য হয়।

অপরদিকে গত ১৩ ডিসেম্বর উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাদেক মৃত্যু বরণ করেন। এতে করে উপজেলা পরিষদের চেয়ারম‍্যান পদটি শূন্য হয়ে পড়ে। রায়পুরা উপজেলা ও মির্জারচর ইউনিয়ন এই দুটি পরিষদের চেয়ারম‍্যান পদ শুণ‍্য হয়ে পড়ায় নির্বাচন কমিশন উপ-নির্বাচনের জন্য তফসিল ঘোষনা করেন নির্বাচন কমিশন।

রায়পুরা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আজহারুল ইসলাম জানান, রায়পুরা উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ইভিএম পদ্ধতিতে উপজেলার ১৬১ কেন্দ্রে ভোট গ্রহন করা হবে। অপর দিকে মির্জারচর ইউপি’র চেয়ারম্যান পদে ১৩ মার্চ ইভিএম পদ্ধতিতেই ভোট গ্রহণে সকল প্রস্তুতি নেওয়া হচ্ছে।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...