আজ ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বেলাবতে দক্ষিণধুরু তরুণ যুব সংঘের আয়োজনে পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে

মোঃ আশিকুর রহমান সৈকত 

নরসিংদীর বেলাবতে শতাধিক বাহারি রকমের পিঠা নিয়ে অনুষ্ঠিত হয়েছে পিঠা পুলি উৎসব। গ্রাম-বাঙলার হারিয়ে যাওয়া নানা রকমের পিঠা স্থান পেয়েছে দিনব্যাপী ওই পিঠা উৎসবে৷ দুধ চিতই, দুধ পুলি, কমলা পুলি, ইলিশ পিঠা, বউ পিঠা ও পানতুয়াসহ নানাবিধ বিলুপ্তপ্রায় পিঠার সমাহার ছিল এখানে।

শনিবার (১০ ফেব্রুয়ারি) সকালে উপজেলার বাজনাবো ইউনিয়নের দক্ষিণধুরু উচ্চ বিদ্যালয়ের মাঠে দক্ষিণধুরু তরুণ যুব সংঘ এর উদ্যোগে বাহারি রকমের পিঠা উৎসবের আয়োজন করা হয়েছে। বাঙালীর শত বছরের ইতিহাসের সমৃদ্ধতা প্রকাশ করে এই উৎসব। পিঠা উৎসবে মোট ১০ টি স্টল অংশ নেয়।

দক্ষিণধুরু উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ আবুল কালাম ভূইয়ার সভাপতিত্বে পিঠা উৎসবের উদ্বোধন করেন বাজনাব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ খন্দকার মোখলেছুর রহমান।
অনুষ্ঠান পরিচালনা করেন, সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সভাপতি, ইমরান হোসেন রাব্বি ও সংগঠনের শিক্ষা বিষয়ক সম্পাদক মাহবুব হোসেন টুটুল। পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন, দক্ষিণধুরু তরুণ যুব সংঘের সভাপতি মোঃ রুহুল আমিন ও সাধারণ সম্পাদক মোঃ নাহিদ মাহাদীন।

পিঠা উৎসবে আগত দর্শনার্থী, রেজাউল আলম বিপ্লব বলেন, বাঙালীর একটি অত্যন্ত মূল্যবান ঐতিহ্য এ-ই পিঠা উৎসব। এটা বর্তমান প্রজন্মের কাছে পৌঁছে দিতে তাদের আয়োজন। আমরা চাই প্রতি বছর এই অনুষ্ঠান অব্যাহত থাকুক।

সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য ইমরান হোসেন রাব্বি বলেন, আমাদের সংগঠনের পক্ষ থেকে সামাজিক ও সাংস্কৃতিক কার্যক্রম পরিচালনা করি। এবার পিঠা উৎসবের আয়োজন করা হয়েছে। ভালো সাড়া পেয়েছি। প্রতি বছর পিঠা উৎসব আয়োজন করবো।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...