আজ ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

নরসিংদী জেলা রাজস্ব প্রশাসনের অফিস সহায়ক পদের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত

নরসিংদী প্রতিনিধিঃ 

নরসিংদীতে সুষ্ঠুভাবে জেলা রাজস্ব প্রশাসনের ৩৮টি অফিস সহায়ক পদ এর নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১০টায় মোট ৯টি কেন্দ্রে সুষ্ঠুভাবে এ পরীক্ষা গ্রহণ করা হয়।

এর আগে অনিবার্য কারণ দেখিয়ে বারবার এ পদের পরীক্ষার তারিখ নির্ধারণ করেও পরীক্ষা স্থগিত হয়েছিল। অবশেষে পরীক্ষা গ্রহণ করায় প্রার্থীরা স্বস্তি প্রকাশ করেছেন।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, নবাগত জেলা প্রশাসক ড. বদিউল আলম এ নিয়োগ কার্যক্রমে স্বচ্ছতার মাধ্যমে যোগ্য প্রার্থীদের নিয়োগদান নিশ্চিতকরণে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেন।
পরীক্ষায় অসুদপায় অবলম্বন, দালাল ও প্রতারক চক্রের প্রলোভনে আর্থিক লেনদেন না করণ, যে কোন তদবির প্রার্থীর অযোগ্যতা উল্লেখ করে সতর্কতামূলক গণবিজ্ঞপ্তি জারি করা হয়। জেলা ও উপজেলার সকল ওয়েবপোর্টাল, সামাজিক যোগাযোগ মাধ্যম এবং স্থানীয় বিভিন্ন পত্রিকায় এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

প্রতি কেন্দ্রে পুলিশের পর্যাপ্ত ফোর্সসহ ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ট্রেজারি থেকে প্রশ্নপত্রের ট্রাংক নেওয়া এবং পরীক্ষা শেষে ট্রাংক ট্রেজারিতে নিয়ে আসাসহ সার্বিক আইন-শৃঙ্খলার দায়িত্ব পালন করেন। ০৯ টি কেন্দ্রে ২২১ জন কক্ষ পরিদর্শক পরীক্ষা সুষ্ঠুভাবে ও নির্বিঘ্নে গ্রহণের দায়িত্ব পালন করেন।

ভিজিল্যান্স টিম এবং জেলার অতিরিক্ত জেলা প্রশাসকরা বিভিন্ন কেন্দ্রে সুপারভিশনের দায়িত্ব পালন করেন।
কোডিং, ডিকোডিংসহ এ পরীক্ষার খাতা মূল্যায়নের জন্য ৬০ জন বিষয়ভিত্তিক শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছে। জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেটদের ট্যাবুলেশন শিটসহ ফলাফল প্রস্তুতকরণে দায়িত্ব প্রদান করা হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...