আজ ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

নরসিংদীর রায়পুরায় নদী ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শনে জেলা প্রশাসক

নরসিংদী প্রতিনিধিঃ

নরসিংদীর রায়পুরায় মেঘনার কড়াল গ্রাসে
ভাঙ্গনের মুখে পড়ে প্রতি বছরই ভিটে মাটি বিলীন হয়ে নি:স্ব হয়ে মানবেতর জীবন যাপন করে উপজেলার নদী বেষ্টিত বিভিন্ন ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামের শত শত পরিবার। ভাঙ্গন আতঙ্কে এখনো দিন পার করছেন নদী পাড়ের কয়েক শত পরিবার। নদী পাড়ের মানুষদের নিরাপদে রাখতে ভাঙ্গন এলাকাগুলো পরিদর্শন করেছেন নরসিংদী জেলা প্রশাসক ড. বদিউল আলম।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) দুপুরে রায়পুরা পান্থশালা ফেরীঘাট থেকে স্পিডবোট যোগে কয়েকটি ইউনিয়নের বিভিন্ন গ্রাম ঘুরে দেখেন তিনি। পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি বলেন, চরসুবুদ্ধি ইউনিয়ন কয়েকটি গ্রাম নদী ভাঙ্গনের শিকার হয়েছে এবং শ্রীনগর ইউনিয়নে চর জেগে উঠার কারনে নদীর গতিপথ পরিবর্তন হয়েছে। ইতোমধ‍্যে হাইড্রোগ্রাফিক সার্ভে করার জন্য আবেদন করা হয়েছে। রিপোর্ট প্রাপ্তির পর সিদ্ধান্ত নেওয়া যাবে। পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে জলবায়ু পরিবর্তন ট্রাস্টে দুটি প্রকল্প জমা দেওয়া হয়েছে সে গুলো প্রক্রিয়াধীণ রয়েছে। ভাঙ্গন রোধের জন্য পানি উন্নয়ন বোর্ড ইতোমধ্যে জলবায়ু ট্রাস্টে প্রকল্পের প্রস্তাবন জমা দিয়েছে বলে জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন, নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ মাসুম, রায়পুরা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: শফিকুল ইসলাম, রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমানসহ পানি উন্নয়ন বোর্ডের সদস্য ও স্থানীয় সাংবাদিকরা।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...