আজ ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

নরসিংদীতে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

 

নিজস্ব প্রতিবেদক

‘বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ বিন্যমূল্যে আইনি সেবার দ্বার উন্মোচন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নরসিংদীতে বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে। কর্মসূচিগুলোর মধ‍্যে ছিলো বেলুন ও পায়রা উড়িয়ে দিবসের শুভ সুচনা, বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা।

জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে শুক্রবার (২৮ এপ্রিল) সকাল সাড়ে ৮ টায় নরসিংদী জেলা লিগ্যাল এইড কমিটির উদ্যোগে জেলা ও দায়রা জজ আদালত চত্বর বেলুন ও শান্তির পায়রা কবুতর উড়িয়ে দিবসের শুভ সুচনা করা হয়।

পরে আদালত চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পূনরায় আদালত প্রাঙ্গনে ফিরে আসে। র‍্যালীতে নেয় জেলা জজ আদালতের বিচারক, কর্মকর্তা-কর্মচারি, আইনজীবী, বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ ও সুশীল সমাজের ব‍্যক্তিরা।

পরে জেলা আদালত চত্বরে জাতীয় আইনগত সহায়তা দিবসের তাৎপর্য তুলে ধরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং সিনিয়র জেলা ও দায়রা জজ মোসতাক আহমেদ’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব‍্য রাখেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ শামীমা পারভীন, জেলা পুলিশ সুপার আশরাফুল আজীম পিপিএম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল জাকী, চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোল‍্যা সাইফুল আলম, সিভিল সার্জন’র প্রতিনিধি নরসিংদী ১০০ শষ‍্যা বিশিষ্ট জেলা হাসপাতাল’র তত্বাবধায়ক ডা. মিজানুর রহমান, জেলা আইনজীবী সমিতি’র সভাপতি কাজী নাজমুল হোসেন, জেলা লিগ্যাল এইড কর্মকর্তা এলিছ জাহান। এসময় বিচার বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী ও জেলা আইনজীবী সমিতির সদস‍্যরা উপস্থিত ছিলো।

জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে আদালত চত্বরে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী
ও বিনামূল‍্যে রক্তের গ্রুপ নির্ণয়ে একটি স্টল খোলা হয়।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...