আজ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মাদক প্রতিরোধে দৌলতপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে পথ সভা

 

মোঃ সম্রাট আলী দৌলতপুর(কুষ্টিয়া)প্রতিনিধি :

দৌলতপুর প্রতিনর: কুষ্টিয়ার দৌলতপুরে “দৌলতপুর উপজেলা প্রশাসনের’ উদ্যোগে মাদক নিয়ন্ত্রণ ও সামাজিক ভাবে প্রতিরোধ গড়ে তোলার লক্ষে হোগলবাড়িয়া ইউনিয়নের জয়রামপুর এলাকাসহ উপজেলার বিভিন্ন স্থানে পথ সভা অনুষ্ঠিত হয়েছে।

গত বৃহস্পতিবার ( ১ ডিসেম্বর) বিকাল ৪টার সময় উপজেলা নির্বাহী অফিসার আব্দুল জব্বার এর নেতৃত্বে মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর জেলা কার্যালয়, কুষ্টিয়া এর পরিদর্শক ও উপ-পরিদর্শক এর উপস্থিততে এই পথ সভা অনুষ্ঠিত হয় ।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার আব্দুল জব্বার বলেন, মাদকাসক্তি একটি ছোঁয়াচে রোগের মতো। আপনার পরিবারের উঠতি বয়সী সদস্যদের মধ্যে যে কেউ মাদকের পথে পা বাড়াতে পারে। শুরু হতে পারে সামাজিক অস্তিরতা। তাই আপনার সন্তান কোথায় যায়, কার সাথে মেলামেশা করে সে দিকে লক্ষ রাখুন।

তিনি আরও বলেন, সমাজ থেকে মাদকাসক্তি দূর করতে পরিবারের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। প্রতিটি পরিবারের সচেতনতা, ভালবাসা, দৃঢ় অঙ্গীকার ও সক্রিয় ভূমিকা মাদকাসক্তি নামক বিভীষিকাকে কঠোরভাবে প্রতিরোধ করতে পারে। একই সাথে সামাজিক ভাবে প্রতিরোধ গড়ে তোলা তুলতে হবে এবং প্রশাসনের পাশাপাশি প্রত্যেক পরিবার, সমাজকেও এগিয়ে আসতে হবে।

মাদকের পথে যেন কোন মানুষ পা না বাড়ায় সে উপলক্ষ্যে উপজেলার বিভিন্ন জায়গায় পথ সভায় সকলে একাত্নতা ঘোষনা করেন। স্বাভাবিক জীবনে ফেরার জন্য ইতোমধ্য অনেকে সাড়া দিচ্ছেন।অন্ধকার হতে আলোর পানে এ পরির্বতন দৌলপুর তথা সকলের জন্য স্বস্তির নিঃশ্বাস।

এ ক্যাটাগরির আরো নিউজ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ ক্যাটাগরির আরো নিউজ...